latest

৬ বলে ৩৯ রান!

এক ওভারে ৬টি বল। প্রতি বলে ছক্কা মারলেও সর্বোচ্চ রান ওঠে ৩৬টি। কিন্তু ৩৬ রানেরও বেশি যদি হয় এক ওভারে, তাহলেই সবচেয়ে বেশি অবাক হওয়ার বিষয় থাকে। ২০১২ সালের জুলাইতে রেকর্ডটা গড়েছিলেন নিউজিল্যান্ডের স্কট স্টাইরিস। এক ওভারে তিনি নিয়েছিলেন ৩৮ রান।

এবার স্টাইরিসকেও ছাড়িয়ে গেলেন ভারতের এক ব্যাটসম্যান। হারদিক পাণ্ডে। এক ওভারে ৩৯ রান নিলেন তিনি। যা কিনা ক্রিকেটের ইতিহাসে এখন এক ওভারে সর্বোচ্চ রান নেয়ার রেকর্ড! এই অলরাউন্ডার সম্প্রতি ভারতীয় জাতীয় দলেও ডাক পেয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে তাকে।

ভারতের সৈয়দ মুশতাক আলী ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে এ কীর্তি গড়েছেন বারোদার হয়ে খেলা এই ক্রিকেটার। দিল্লির বিপক্ষে আকাশ সুদানের এক ওভারে পাঁচটি ছয় ও একটি চার মেরেছেন। সবমিলিয়ে ওই ওভার থেকে রান এসেছে ৩৯। তবে এই ওভারে অতিরিক্ত আরও ৫টি রান দিয়েছেন আকাশ। যার মধ্যে একটি নো এবং একটি বাই চার রয়েছে।

আকাশ সুদানের করা ওই ওভারের প্রথম বলেই উড়িয়ে সীমানা ছাড়া করেন হারদিক। পরের বলেই উপহার পান বাই চার। তৃতীয় বলে আবারো উড়িয়ে সীমানা ছাড়া। পরের বলেও তাই। তবে আম্পায়ার এ বলটি ‘নো’ ডাকেন। তিন বলেই তাই ওভার থেকে রান আসে ১৬ রান। ওভারের চতুর্থ বলে চার হাঁকান হারদিক। ওভারের শেষ দুটি বলে ছক্কা হলে এক ওভারেই আসে ৩৯ রান!

তবে, আকাশ সুদান ওই ওভারের আগে আরও তিন ওভার বল করেছিলেন। আট রান দিয়ে নিয়েছিলেন দুটি উইকেটও। অথচ, নিজের চতুর্থ ওভারে এসে খেই হারিয়ে ফেললেন তিনি।

হারদিক পাণ্ডের ব্যাটিং তান্ডবের পরেও দিল্লির কাছে পাঁচ উইকেটে হারতে হয়েছে তার দল বারোদাকে। হারদিকের ৫১ বলে ৮১ রানের উপর ভর করে বারোদার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৫৩। দিল্লি ১৯.৩ ওভারেই পাঁচ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

by bloger mithen
কিছু বলার নাই ্‌্‌  দেশ টা কোণ দিকে যাসছে
নৌবাহিনী স্কুল ও কলেজে শিক্ষার্থীদের বেতন বাড়ানোর প্রতিবাদে মঙ্গলবার চট্টগ্রাম ইপিজেড এলাকায় সড়ক অবরোধরত এক অভিভাবকের উপর চড়াও এক পুলিশ সদস্য।
Advertisements